সোমবার, ২ সেপ্টেম্বর, ২০১৩

বন্ধ হলো “স্টার জলসা”-“জি বাংলা”-র মত চ্যানেলগুলো। সত্যি কি???


প্লিজ, সবাই পুরোটা না পড়ে উঠবেন না। ৫ টা মিনিট একটু সময় দিন। জানি। এটা শিরোনামে না দিলে কেউ আসতেন না। কি মনে হয়? বন্ধ হবে কি স্টার জলসা, জি বাংলা-র মত চ্যানেলগুলো? কি পাচ্ছি এসব চ্যানেল দেখে। নতুন শিক্ষণীয় কিছু? নাকি অন্য দেশের সংস্কৃতির কৃষ্টি-কালচার? কিছু মনে করবেন না। অনেক দুঃখে টিউনটা করতে হলো। বাঙালি হয়ে কি করছি তার ভাবনা থেকেই এই টিউনটা। সবাই পুরোটা পড়বেন প্লিজ।
আসুন দেখি এসব চ্যানেল কিভাবে আমাদের কি দিচ্ছে দেখা যাক। মূল্যবান কিছু দিচ্ছে নিশ্চয়ই।
১. হয়তো দেশের কি অবস্থা জানার জন্য খবর দেখছিলাম। মা বলল, ৯-এ দে। বুঝলেন তো? ৯ নম্বরে আছে স্টার জলসা। বলে যে বিরতি দিলে খবর দিস। কি দাড়ালো? স্টার জলসা মুখ্য, দেশীয় চ্যানেল গৌণ। এই ৯-১০ করতে করতে জীবনটা যে ৯ নম্বর মহাবিপদ সংকেতের মুখোমুখি হচ্ছে তা কেউ ভাবছি না। (১০ এ আছে জি বাংলা)
২. বিকেল বেলা বাইরে হাটছি আমি আর সাব্বির। অনেক বাড়ির জানালা দিয়ে টেলিভিশন দেখা যায়। কথাটা বলতে খুবই খারাপ লাগছে। আজ পর্যন্ত স্টার জলসা আর জি বাংলা ছাড়া কোন চ্যানেল চোখে পড়েনি।
৩. পাশের বাড়ির এক প্রতিবেশীর সাথে আলোচনা চলছে ঐশীকে নিয়ে। কি বলল জানেন। এশী কে? বললাম খবর দেখেন না? কি বলল জানেন? স্টার জলসা আর জি বাংলা দেখতেই সময় যায়, খবর দেখব কখন? বুঝলেন তো? এদের টেলিভিশনের রিমোট লাগেনা। দেখতে দেখতে লোডশেডিং, কারেন্ট আসলে আবার ঐ একই চ্যানেল।
৪. ফোনেও ঐ একই প্যাচাল। মা বলছে মেয়েকে, “কিরে কাল রাতে “বাহা” দেখেছিস?” কিছু মনে করবেন না, এদের অত্যাচারে আমার কতগুলো চরিত্রের নাম মুখস্থ হয়ে গেছে। ক্যারেকটারের নাম বললেই সবাই বুঝে যায়। সত্যি ভাই, এরা আমার বৃদ্ধ দাদিটাকেও রেহাই দেয়নি জলসার জাল থেকে।
৫. কিছু মনে করবেন না। এমনও দেখেছি যে বলে, “ঝিলিক”-এরটা দেখে “এশা”র নামাজ পড়ি। অথচ আমরা জানি ইচ্ছাকৃতভাবে নামাজ পড়তে দেরি করলে তার শাস্তি ভয়াবহ।
৬. ঐশীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তার মা-বাবা কে সে হত্যা করেছে Sony চ্যানেল-এ অপরাধ বিষয়ক একটা অনুষ্ঠান দেখে। অপরাধ বিষয়ক অনুষ্ঠান দেখা ভাল মানছি। কিন্তু এতে কি হচ্ছে জানেন। একদল দেখে শিক্ষা নিচ্ছে। আর একদল তার প্রয়োগ করছে। আর তাই নতুন নতুন “ঐশী”-র জন্ম হচ্ছে।
৭. বাচ্চাদের “ডোরেমন” এর মত মহিলাদের জন্য এটাও একটা ভাইরাস। “ডোরেমন” বন্ধ করে বাচ্চাদের ভাইরাস দূর করেছেন সবাই কিন্তু যে “জলসা” ভাইরাসটা আপনার মধ্যে আছে তা যে নিষিক্ত হয়ে জাইগোট(Zygote) এ পরিণত হবেনা আর তা অনুকূল পরিবেশে বংশবিস্তার করবে না এর গ্যারান্টি কে দেবে? কিছু মনে করবেন না। Science এর স্টুডেন্ট তো তাই একটু Biology মারলাম। ও, ইদানিং আবার “S আট” চ্যানেলের গুণগাণ শুনছি।
৮. যে ভারতের কাছ থেকে পিঁয়াজ চাইলে বলে যে আমাদের ইলিশ দিতে হবে। তাহলে বলুন তাদের চ্যানেল দেখার বদৌলতে আমরা তাদের কি দিই বা তারা কি নেয়? জেনে আশ্চর্য হবার কিছু নেই যে ভারতীয়রা আমাদের একটা চ্যানেলও দেখেনা। তাদের চ্যানেল আমরা দেখব কেন?
৮. জলসা, জি বাংলার নাটকগুলো আপনাকে শেখাবে কি জানেন? আপনাকে শেখাবে কিভাবে পারিবারিক গোলযোগ বাঁধানো যায়, কুটিলতা, বিদেশি সংস্কৃতির ছায়া, বহুবিবাহ আর সবচেয়ে বড় কথা হলো আপনার সময়। যে সময় আপনি দেশের খবর নিতেন সে সময়টুকু এই চ্যানেলগুলো নষ্ট করে। এমনিতেই দেশের যা অবস্থা তাতে সংবাদ আমাদের জন্য অত্যন্ত মূল্যবান। আর এই মূল্যবান সময়টুকু নষ্ট করার কারণেই আমরা আজ এত পিছে।সবচেয়ে খারাপ লাগে তখনই যখন দেখি ঈদ মার্কেটে নাটকের চরিত্রদের নামে জামা কাপড়, শাড়ি তৈরি হয়েছে। কোন গোলকধাঁধায় আছি বলেন?
১০. অনেকেই বলেন চ্যানেলগুলো বন্ধ হোক কিন্তু “মীরাক্কেল” থাকুক। হ্যাঁ। একটা বিনোদনধর্মী অনুষ্ঠান। দুই বাংলার সম্মিলিত এক অনুষ্ঠান। কিন্তু কথা হলো দুই বাংলার অনুষ্ঠান, দুই বাংলার চ্যানেলেই হোক। আমরা কি “গানের ওপারে” দেখিনি। আর সত্যি করে একটা কথা বলুন তো, মীরাক্কেল কি আপনি আপনার পরিবারের সবাইকে নিয়ে দেখতে পারবেন? বললাম এইজন্য যে, মাঝে মাঝে এমন জোকস শুনি যা শোনার জন্য কেউ প্রস্তুত ছিল না। তখন কি আপনি আপনার মা-বাবার দিকে তাকানোর সাহস পাবেন? আসলে কি জানেন, জোকস-এর শেষ উৎস অশ্লীলতা। আর জীবন মানে নাকি জি বাংলা। আমি আজও বুঝতে পারিনি কথাটা। আপনারা বুঝে থাকলে প্লিজ জানালে উপকৃত হব।
৯. মুক্তিযুদ্ধের চেতনায় “গণজাগরণ মঞ্চ” তৈরি হয়, ধর্মের চেতনায় “হেফাজত” এর সৃষ্টি হয়। কিন্তু সামাজিক সমস্যাগুলোর জন্য একটা মাটির ঢিবিও তৈরি হয়না। আমরা টেকটিউনার রা কি করছি?
উদাহরণ দিলে আরও অনেক দেওয়া যাবে। বেশী বাড়াতে চাচ্ছি না।
সমাধান:
১. জানি বলবেন যে দেশী চ্যানেলগুলোতে কি দেখব। শুধু বিজ্ঞাপন বিরতি। ভাই, আমরা খু্‌ব গরিব দেশ। চ্যানেল গুলোও গরিব। বিজ্ঞাপন না দিলে চ্যানেল চালানোর ব্যয়ভার বহন করা সম্ভব না। সব চ্যানেল তো আর Peace TV না। আর বিজ্ঞাপনের জন্য কি কোন চ্যানেলে বা সরকারের কাছে অভিযোগ করেছেন? আসুন এবার করি। কারণ, সময় আসে না। সময় তৈরি করে নিতে হয়।
২. ভারতীয় চ্যানেলগুলোতে আমরা এমনভাবে ডুবে গেছি যে বাংলাদেশি চ্যানেলে কি হয় তা আমরা ভুলেই গেছি। অনেক অভিনেতাদের নাম পর্যন্ত ভুলে গেছেন। আপনারা অনেকেই জানেন না যে আমাদের চ্যানেল আই এ বিরতিহীন নাটক হয় এখন। আমরা উদ্যোগ নিলে আরো চ্যানেলে এসব না্টক দেখতে পারি।
৩. আপনারা কি NTV তে “জানার আছে বলার আছে” দেখেছেন? কত শিক্ষনীয় একটা অনুষ্ঠান। দেশি নাটকগুলো দেখেন নি? ভারত কয়টা নাটক তৈরি করতে পেরেছে। সবাইকে দিয়ে সব কিছু হয়না।
৪. কৃষকের কষ্ট বোঝানোর জন্য শাইখ সিরাজ স্যার যে বিভিন্ন University থেকে Student দের নিয়ে গিয়ে মাঠে কাজ করায় দেখেন নি? কত বড় উপলব্ধিকর একটা অনুষ্ঠান। তারপর, “কৃষকের ঈদ” দেখেন নি?
৫. আর অপরাধ বিষয়ক অনুষ্ঠান কি দেশে নেই? Independent এর তালাশ, NTV-র ক্রাইম ওয়াচ, একুশের চোখে। এগুলো কি আমরা দেখতে পারি না? বিদেশী অপরাধ বিষয়ক অনুষ্ঠানে অপরাধ করার বিষয়টা বেশি প্রাধান্য পায়। কিন্তু আমাদের দেশের এসব অনুষ্ঠানে অপরাধ করার পর আইনি ব্যবস্হা সহ সব কিছু দেখানো হয়। এর ফলে আমাদের দেশের এসব অনুষ্ঠান দেখে একটা ভীতি কাজ করে যে অপরাধটা করা যাবেনা আর বিদেশী অনুষ্ঠানে কিভাবে অপরাধটা সূক্ষ্মভাবে করা যায় তা দেখানো হয়।
৬. তাই আসুন কষ্ট হলেও দেশি চ্যানেলগুলো দেখতে থাকি। চিন্তা করে দেখুনতো আমাদের দেশের অনুষ্ঠানগুলো আমরাই যদি না দেখি তাহলে অন্যরা দেখবে কেন?
আর একটা কথা। HSC পরীক্ষার মধ্যে একটার Date পাল্টানোর জন্য আমরা সময় চ্যানেলের নাম্বারে SMS পাঠিয়েছিলাম। তাতে কাজ হয়েছিল। তাই  আপনারা এসব
http://www.facebook.com/raat9ta
http://www.facebook.com/somoynews.tv
http://www.facebook.com/Somoy.tv
http://www.facebook.com/Somoytv.FanClub
পেজে মন্তব্য  করুন। এছাড়া আসুন এটা নিয়েও আমরা SMS লিখে 16232 নাম্বারে পাঠাই। আমাদের এই দুই টাকাই পারে আমাদের দেশীয় সংস্কৃতিকে রক্ষা করতে। কি? করবেন না? দেশের জন্য এই সামান্যটুকু।
আর আমি বিভিন্ন চ্যানেলের Address সংগ্রহ করার চেষ্টা করছি। আপনাদের কাছে থাকলে প্লিজ কমেন্ট করুন।
মনে রাখবেন, আমরা আওয়ামীলীগ নই, বিএনপিও নই। আমরা বাংলাদেশের সচেতন নাগরিক, আমরা টেকটিউনার..........।
সবার কমেন্ট আশা করছি। কারণ, আলোচনা-সমালোচনা দুটোরই দরকার আছে।
টিউনটা কেমন হলো জানাবেন, প্লিজ। আর পারলে ভোট করুন গনসচেতনতা তৈরির জন্য। আর এই পেজের লিংকটা শেয়ার করুন। মনে রাখবেন। আপনারা না থাকলে আমার একার পক্ষে কিন্তু এটা সম্ভব না।

Ami ata coppy paste koraci

COMMENT FROM ORGINEAL BLOG:


71 টি টিউমেন্ট on “বন্ধ হলো “স্টার জলসা”-“জি বাংলা”-র মত চ্যানেলগুলো। সত্যি কি?

  1. টিক বলেছেন ভাই, বন্দ হউক চ্যানেলগুলো।
    Reply
  2. post ta onek gorber sate porlam,,,vai sobar age hasinar varoter h** cosa bondo korte hbe,,ato kisu korte pare otoso indiar hat theke desh k rokka korte parena??border a koto bangladeshi mara jasse.otoso koi vai sei sob niye kota???kotai ase sei sorkar?
    Reply
  3. ভাই পেজ এ দেয়া Address গুলোতে Comment করে আমরা এর আন্দোলন করি আসুন।
    Reply
  4. ভাই, আমি সাধারণত কমেন্ট করতে লগ ইন করি না। কিন্তু আজ না করে পারলাম না। আমার ছোট বোন star plus এবং life ok তে আতই ভক্ত যে তা বর্ণনা যোগ্য নয়। Life ok, star plus, zee bangla, star jolsha এই সকল চ্যানেলকে দেশ থেকে যেভাবেই হক বের করেত হবে। কঠোর আন্দোলন করতে হবে। নাটকের জালায় বহুত অশান্তিতে আছি।
    Reply
  5. অনলাইনে সহজে আয়ের জেনুইন এবং ট্রাস্টেড সাইট (পেমেন্টপ্রূফ সহ).
    http://www.sajolbdtips.blogspot.com/2013/09/blog-post_1.html
    Reply
  6. ভাই আপনেরে যে কি আর বলব আমার মনের কথা গুলো হুবহু আপনার টিউনের মাঝে ফুটে উঠেছে …. আসুন আমরা আন্দোলন শুরু করি …. বাসায় সেই দু:খে টিভি দেখাই বাদ দিছি আর একটা চ্যানেলের নাম কিন্তু ভাই বলা হয়নাই Star Plus এইটাও একটা দুর্ধষ ভাইরাস । সেদিন খবরের কাগজে একটা নিউজ পড়ে খুবই লুলায়িত হইলাম বড় ভাই স্টার জলসা দেখতে না দেয়ায় ( I mean টিভির রিমোট না দেয়ায়) ছোট বোনের আত্যহত্যা ছি ছি ছি এই রকম খবর পড়ে মনে হয় যে এই দেশের ডিসের লাইন গুলা কেটে দিয়ে আসি । অনেক মনভরা দু:খ নিয়া ভাই কমেন্ট করলাম ….:(
    Reply
  7. @@@ Facebook থেকে টাকা income করেন খুব সহজে @@@
    http://www.sajolbdtips.blogspot.com/2013/09/facebook-income.html
    Reply
  8. কোন লাভনেই এই দেশটা এখন ভারতের হয়ে গেছে ।
    Reply
  9. কষ্ট করে লেখার জন্য আপনাকে ধন্যবাদ এবং সহমত পোষন করছি।
    Reply
  10. ভাই, কীভাবে MESSAGE কোড়ে আন্দোলন করবো?? কী লিখবো?????
    Reply
  11. মেহেদি ভাই খুব ভাল লেখছেন,
    আমার তো মাঝে মাঝে মাথা গরম হয়ে উঠে যখন দেখি বাংলাদেশি চ্যানেল বাদ দিয়ে এসব ভারতের চ্যানেল গুলো নিয়ে ব্যাস্ত থাকে। এসব চ্যানেলের আরেক মূল উদ্দেশ্য হল সংসার এ ঝগরা লাগানো। স্বামী-স্ত্রী কে পরকিয়া প্রেমে উদ্ভুধ্য করা। আর ফ্যামিলেতে নোংরা কাপড় পরতে উতসাহিত করা।
    আমি আল্লাহর কাছে প্রার্থনা করি এইসব চ্যানেলের নোংরা কালচার গুলা থেকে আমাদের মুসলিম সমাজকে যেনো নিরাপদে রাখেন, – আমিন
    Reply
  12. Vai pc er sathe Extrnal tv card ..pc on korte pari na ai channel er jonno..Post ta pore Kosto laglo but @@Amara Toh Mango People@@ ki korbo
    Reply
  13. শুভ বুদ্ধির উদয় হোক
    Reply
  14. সবাই কে অনুরোধ করব এই পোস্টটি আপনাদের ফেইসবুক ওয়ালে শেয়ার করার জন্য…।
    Reply
  15. মীরাক্কেল এ অশ্লীল জোকস হয় জানলেন কিভাবে? মীরাক্কেল দেখতেন নাকি ভাই? :D
    Reply
  16. মীরাক্কেল জোশ কিন্তু চ্যানেল গুলা জোশ না
    Reply
  17. সকলের নিকট আবেদন, দয়া করে tune টি নির্বাচিত মনোনয়ন করুন এবং প্রিয়তে নিন। আমি করেছি কারন আমি নাটক নিয়ে বিরক্ত। আপনারা যারা বিরক্ত তারাও করুন। আমি মেসেজ করেছি, আপনারাও করুন। Please…………………..
    Reply
  18. doraemon এ তাও কিছু শিখার ছিল। কিন্তু হিন্দি নাটক হল সব বাজে ও নোংরা জিনিসের সমারহ।
    Reply
  19. শেখার কিছু থাকলেও বাচ্চারা যে হিন্দি চর্চা করছিল তা তো দেখেছেন।
    Reply
  20. জানেন, বর্তমানে উপদেশও দেয়া হয় নাটক নিয়ে।
    Reply
  21. Jarder bobsta neyor kota tarai, nechena, aro lage jokon dekhi desher channelgolo pokkhpatitto kore, (Koto boro boro kota shoni desher boro boro desh premiker kach take desh niye,)
    Aponar mission sofol hok.
    Reply
    • @mana: আপনি যোগদান করলে খুশি হতাম ভাই।
      Reply
    • @mana: ঠিকই বলেছেন। পক্ষপাতিত্ব খুব খারাপ জিনিস। দেশ যে এরকমই কি করবেন বলুন?
      Reply
      • @Musician Mehed: Kiso din age manab prikai pore chalam
        বিড়ালের গলায় ঘণ্টা বাঁধার কেউ নেই। নেই, কারণ সেখানেও খেলা করে রাজনীতি ও ক্ষমতার সূক্ষ্ম গাণিতিক হিসাব, যেখানে দিনশেষে বিবেচনায় থাকে শুধুই ‘পুঁজি’। পুঁজির জন্য দরকার বাজার। বাজারে আসা নতুন নতুন ‘প্রোডাক্ট’-এর জন্য চাই ভোক্তাশ্রেণি। রাজনীতি, অর্থনীতি, সংস্কৃতি, মিডিয়া সব ব্যস্ত আপনাকে ভোক্তা বানাতে। প্রয়োজনের চাহিদা পূরণের পর আপনার মধ্যে সৃষ্টি করা ‘অপ্রয়োজনের’ চাহিদা; আপনি সেই চাহিদার পেছনে ছুটছেন বলেই প্রতিবাদহীন হয়ে যাচ্ছেন, ‘ক্ষমতার উৎস’ আপনি জানতেও পারছেন না আপনাকে নিয়ে কারা খেলছে, কিভাবে খেলছে। হার্ভার্ড ইউনিভার্সিটির প্রফেসর স্যামুয়েল হানটিংটন সেজন্যই বলেছেন, জনগণকে অন্ধকারে রাখতে পারলেই ‘ক্ষমতা’ শক্তিশালী হয়। অন্ধকারেই দিন কাটছে আমাদের।
        Reply
  22. তারপরও আসুন দেখি কতদূর এগোতে পারি।
    Reply
  23. amra indian channel dekbo pasa pasi Amader deser channel o dekbo
    Reply
  24. Great post. You are absolutely right. I’m gonna do whatever I can. Amra techtuner ra ektu chesta korle e amader aim e powcha possible. Carry on.
    Reply
  25. আল্লাহ্‌র অশেষ রহমত যে আমার বাসায় আমার মা বোন কেউই এই চ্যানেলগুলা দেখে না। তবে আমার গার্লফ্রেন্ড আবার এইগুলার খুবই ভক্ত, হালকা পাতলা চিন্তায় আছি
    Reply
  26. আমার মা নামাজ পড়ে আর সতী দেখে(Lol)
    Amar baba রাত10-1 জলসা আর জিবাংলা দেখে…… (ডাবল LOL) আমার ছোট ভাই নিকলোডেন আর CN দেখে…
    আমি কাম না পাইয়া 12 দিন আগে টিভির ব্যাকপার্ট খুলে দিচি…. ঘ্যাচাঁং কইরা…..
    Reply
  27. > এই সিরিয়াল দেখে বলে , আমার এক ফ্রেন্ড তার নিজের বউ কে তালাক দিয়ে দিছে , তার পরেও ওই মেয়ে টা সিরিয়াল দেখা বাদ দেয় নাই , দেখছেন ভাই দেশের কি অবস্থা চলতেছে <
    Reply
  28. amra achi apnar sathe, chaliye jan, jordar andolon suru korun…
    Reply
  29. অনেকদিন পরে টেকটিউনস লগইন করলাম শুধু আপনার এই লেখাতে মন্তব্য দেয়ার জন্য।
    কি আর বলবো ভাই এই যন্ত্রণার জন্যই অতিস্ট হইয়া গেলাম। আরোও একটা হয়ে যেত কিন্তু আমার জন্যই হয়নি, হতে দেইনি। বাড়িতে যারা আছে সবাই এই চ্যানেল গুলো নিয়েই সারাদিন পড়ে আছে। আমার আম্মা যেখানে কোনদিন হাজার রিকুয়েস্ট করেও টেলিভিশন দেখাতে পারিনি আর এখন সেই আম্মাকে দেখি সন্ধ্যা হলেই টিভি’র ঘরে :( আমার ছোট বোন সারাদিন পড়েই আছি সামনে JSC পরিক্ষা থাকলেও তার কোন টেনশন নাই। পরিক্ষার সময় আসলে কান্না-কাটি করে আর বলে আমি পড়ে শেষ করতে পারিন, এবার বই অনেক কঠিন। :O এবার ঠেলা বুঝুন! ভাবি সহ নিজের বৌ’টার এমন একটা চরিত্র হয়ে গেছে যে মুখে আনায় দায়। আমি বাড়িতে ঢুকলেই সবায় আম্মার আচলের নিচে আশ্রয় নেই যাতে আমি রিমোট কেড়ে না নেই।
    চ্যানেল গুলো হিডেন করে রাখলেও লাভ হয়না আবার অটোটিউন করে নিয়ে আসে। আমার একটা ৪ বছরের ছোট ভাতিজাটাকেও তারা রেহাই দেয়নি। তারা বুঝতেই পারছে না যে ছোট বাচ্চারাকে ছোট থেকেই শিক্ষা দিতে হয়, আর সে ভারতীয় চ্যানেল থেকে এশব শিখছে।
    অনেক চেস্টাই করেছি টিভি থেকে চ্যানেলগুলো সরারনোর কিন্তু সমাধান পায়নি, কারন টেলিভিশন এর সিস্টেমে কোন রেস্ট্রিক্সশন অপশন নাই। এখন একমাত্র উপায় হচ্ছে যদি সরকার থেকে কিছু করে।
    আমি ১০০% চ্যানেঞ্জ দিয়ে ভারত চ্যানেল গুলোকে বলে দিতে পারি তার বাংলাদেশের কোন নাটক মত নাটক তৈরি করতে পারবে না। কারন বাংলাদেশের নাটক ছোট এবং পরিপূর্ন তৃপ্তি পাওয়া যায়। আর ভারতীয় চ্যানেল এর নাটক সমূহ কোনদিন শেষ হবে না, এবং যে ৩০ মিনিট নাটক তারা দেখায় সেখানে ১% তৃপ্তি পাওয়া যায়না। শুধু পাওয়া যায় বিষ! আমি খুব ভাল করেই লক্ষ্য করে দেখেছি “মা” নামক একটা নাটক সবাই দেখছিলো আর আমি তাদের মুখের দিকে চেয়ে ছিলাম। তারা দাঁতের উপরে দাঁত চাপ দিয়ে বসেছিলো মনে হচ্ছে কেউ তাদের ধরে পিটাচ্ছে আর তারা সেই ব্যাথা কাউকে না বলতে পেরে চুপ করেই দেখচে। যেমনি বিজ্ঞাপন শুরু তেমনি তাদের মুখের খিস্তি শুরু হয়। এমন কিছু কথা তারা বলে যেন মনে হয় তাদের ঘরের মধ্যেই আছে ভারতীয় চ্যানেলের সেই মানুষগুলো। এত কিছু তারা আমার সামনেই করছিল আমি তাদের দিকেই চেয়ে থাকলেও তারা বিন্দু মাত্র খেয়াল করেনি :(
    সত্যিই অনেক লজ্জার কথা যা বলতে লজ্জাই লাগছে। এই ভারতীয় চ্যানেল থেকে মুক্তি পাওয়ার দ্রুত ব্যবস্থা করতে হবে না হলে আমার আপনার আপনাদের সকলের পরিবারে ঘটবে অনেক ঘটনা।
    যেমনঃ
    ১) যদি হিন্দি সিরিয়াল দেখেন (জি টিভি, সনি টিভি, স্টার প্লাস ইত্যাদি) তাহলে আপনার ফ্যামিলিতে পরকিয়া বেড়ে যাবে এবং এটা খুব গোপনেই হবে যা আপনি টের-ই পাবেন না।
    ২) যদি ভারতীয় বাংলা সিরিয়াল দেখেন তাহলে আপনার ফ্যামিলিতে বয়ে আনবে অনাবিল(?) অশান্তি যা আপনি কোনদিন ভাবেন না।
    অনেক কিছুই ঘটে গেছে এরই মধ্যে যা আপনারা খবরের চ্যানেল ও পেপার গুলো পড়লেই বুঝতে পারবেন। গত কয়েকদিন আগে ঘটে যাওয়া ঐশী নিয়ে ঘটানটি স্বরন করুন।
    অনেক কিছুই ঘটছে এবং ঘটে যেতে পারে যদি আপনি আপনার বাড়িতে ভারতীয় চ্যানেল নিষিদ্ধ না করেন।
    অনেক কিছুই লিখে ফেলেছি আরোও অনেক কিছু লেখার ইচ্ছে ছিলো, সময় করে উঠতে পারলাম না। তাই পাবলিশ করলাম। আপনাদের যেকোনো মতামত স্বাগতম।
    Reply
  30. যারা এই এগুলা দেখে তাদের জেনো আল্লাহ্‌ হুশ দান করেন আমীন
    Reply
  31. মনের কথাগুলো লিখেছেন ভাই। মেসেজ পাঠালাম।
    Reply
  32. আমি এবার ক্লাস এইট এ। দৈনিক ১ ঘন্টা নেট এ টেকটিওনসের পোস্ট করি। আমি নেটে বসলেই যেন ফ্যামিলির শান্তি। কারন তখন শান্তিমত এসব দেখতে পারে। নভেম্বরের ৪ তারিখে আমার JSC. ফ্যামিলির কারনে পড়ায় অনেক সমস্যা হয়। এখন ও আমার পিছনে বসে ওইসব ছাগলদের চ্যানেল দেখছে। কি মজা পেল এরা এটায় বুঝি না। যাই হোক ছোট ভাইয়ের জন্য দোয়া করবেন প্লিজ যেন JSC টা ভালো হয়।

2 মন্তব্য(গুলি):

Mamun Mehedee বলেছেন...

ভাই, খুবই খুশি হয়েছি আপনি আমার টিউনটা শেয়ার করেছেন বলে। আবারও ধন্যবাদ ভাই।

mamum বলেছেন...

thank u too